বহুরূপী
- সীমান্ত শিপন ২০-০৫-২০২৪

আমার গন্তব্যে আমি একাই যাত্রী
প্রয়োজনে একাই ড্রাইভার একাই হেল্পার
একাই ওয়েটার একাই টিকিট চেকার
এক আমি আজ বহুরূপী বেশে
চলেছি নিরন্তর নিরুদ্দেশ পথে
অজানাকে জানতে অচেনাকে চিনতে।

যদিও শ্বাপদ সঙ্কুল সে যাত্রা পথ
পদে পদে শত বাঁধা বিড়ম্বনা
আছে সংশয় আর প্রাণ হরণের ভয়
তবুও মুসাফির বেশে এ দেশ ও দেশ
ঘুরি আমি নিঃসঙ্কোচ আর দ্বিধাহীন চিত্তে
জয় করি সাগর মহাসাগর মরুভূমি
'ভি' চিহ্ন দেখাই হিমালয় চূড়া হতে।

গিরগিটির ন্যায় বর্ণচোরা নই আমি
ধারণ করি না অপরের রঙ
নিজ রঙেই রঙিন আমি
আপন রূপেই হয়েছি বহুরূপী
তোমাদের বর্ণচোরা পৃথিবীতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।